ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ড এবং অনিরাপদ পয়েন্টে ডেঙ্গু মশার স্প্রে ছিটানো কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

মহামারি করোনা সংক্রমণের দুর্দিনে জনমনে নতুন করে শঙ্কা তৈরী করেছে ডেঙ্গু মশার প্রভাব। এতে সর্বসাধারণ ডেঙ্গুর প্রকোপ নিয়ে আতঙ্কে ভুগছেন। এই অবস্থায় কক্সবাজারের চকরিয়া পৌরসভার উদ্যোগে পৌরসভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন পয়েন্টে সরকারি নির্দেশনার আলোকে ডেঙ্গু মশার স্প্রে ছিটানো কার্যক্রম শুরু করা হয়েছে। মঙ্গলবার ১০ আগস্ট পৌরসভা ভবন থেকে মশার স্প্রে ছিটানো কার্যক্রম উদ্বোধন করেছেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী।

ডেঙ্গু মশার স্প্রে ছিটানো কার্যক্রমে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, পৌরসভার পরিদর্শক মো.হায়দার আলী এবং পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। কার্যক্রমের আওতায় চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ৯টি টিম গঠন করে পৌরসভার সংশ্লিষ্ট বিভাগের কর্মীরা স্প্রে ছিটানো কার্যক্রম শুরু করেছেন।

চকরিয়া পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ বলেন, করোনা দুর্দিনে সারাদেশে জনগনের মাঝে ডেঙ্গুর প্রকোপ নিয়ে উদ্বেগ আতঙ্ক দেখা দিয়েছে। এই অবস্থায় চকরিয়া পৌরবাসিকে নিরাপদ রাখার অভিপ্রায়ে পৌরসভার উদ্যোগে প্রতিটি ওয়ার্ডে ডেঙ্গু মশার স্প্রে ছিটানো কার্যক্রম শুরু করা হয়েছে।

তিনি বলেন, কার্যক্রমের আওতায় চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯টি টিম গঠন পুর্বক মশার স্প্রে ছিটানো হচ্ছে। প্রতিটি এলাকার ঝোঁপ-জঙ্গল থেকে শুরু করে বাসা-বাড়ির বিভিন্ন পয়েন্টে ছিটানো হবে মশার স্প্রে।

চকরিয়া পৌরবাসিকে আহবান জানিয়ে মেয়র আলমগীর চৌধুরী বলেন, নিজের এবং পরিবারের সবার সুস্থ জীবন নিশ্চিত করতে সবাই বাসা-বাড়ির ময়লা আর্বজনা পরিস্কার করুন। যেখানে সেখানে জমে থাকা ময়লা পানি পরিস্কার করুন। সরকারি নির্দেশনা মেনে সবাইকে নিজের বাসা-বাড়ি, অফিসঘর পরিস্কার রাখার অনুরোধ জানিয়েছেন মেয়র।

তিনি বলেন, আসুন নিজ নিজ অবস্থান থেকে আমরা সবাই এগিয়ে আসি এবং ডেঙ্গু প্রতিরোধে সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করি ও বাড়ির আশে পাশে পরিষ্কার-পরিচ্ছন রাখি। আশাকরি চকরিয়া পৌরবাসি সবাই নিজের অবস্থান থেকে দায়িত্ব পালন করবেন।

 

 

পাঠকের মতামত: